বিক্রয় ও ডেলিভারীর শর্ত ও পদ্ধতি সমূহ :

ওয়ালী বাজারে কেন বাজার করবেন ?

১) নিজস্ব গোডাউন হতে ঢাকা সিটিতে  হোম ডেলিভারীর নিয়মাবলী  :

ক) কিভাবে অর্ডার করবেন ?  :  আমাদের সাইট www.walibazar.com এ যান, সেখানে মেনু বার হতে আপনার পছন্দের পণ্য সমূহ বাছাই করুন অথবা  সার্চ বা অনুসন্ধান বার এ আপনার প্রয়োজনীয় পণ্যটির নাম লিখে তা আপনার শপিং ব্যাগ বা কার্টে এ এড করতে পারবেন – আপনার প্রয়োজনীয় সকল পণ্য আপনার ব্যাগ এ নেওয়া শেষ হলে, কার্টের ক্লিক করে কোন কুপন জানা থাকলে প্রবেশ করান । তারপর চেকআউটে ক্লিক করে আপনার নাম, ফোন, ই-মেইল, জিলা ও ঠিকানা এবং নির্দিষ্ট ডেলিভারির তারিখ ও সময়টি অবশ্যই লিখতে হবে । অত:পর নীচের অর্ডার প্লেস এ ক্লিক করলেই  আপনার অর্ডারটি আমাদের নিকট পৌঁছে যাবে এবং আপনি একটি অর্ডার আইডি নম্বর পাবেন । নতনি ক্রেতার ক্ষেত্রে আমাদের বিক্রয় প্রতিনিধি আপনাকে কল বা মেসেজ বা ইমেইল করে অর্ডারটি নিশ্চিত করবে। তারপর নির্দিষ্ট দিন ও সময়ের ১ ঘন্টার মধ্যে আমাদের ডেলিভারি ম্যান পণ্যগুলো ডিজিটাল নিত্তিতে মেপে আপনার কাছে বুঝিয়ে দিলে মূল্য পরিশোধ করুন।

খ) ঢাকায় ডেলিভারী খরচ ও টাইম :  যে কোন দিনের নির্দিষ্ট সময়ের এক ঘন্টায় ডেলিভারী হয় ।  মো:পুর-আদাবর-ধানমন্ডি ব্যতিত ঢাকার অন্যান্য এলাকার জন্য ১/২ দিন পরে অর্ডার ডেট ও সময় নির্দিষ্ট করলে ভাল হয়। ডেলিভারী খরচ ২০/- টাকা । তবে অর্ডার বা বাজার যদি ৫০০/- টাকার বেশি হয়, ডেলিভারী খরচ মাত্র ২০ টাকা। । অর্ডারকৃত পণ্যটি ক্রেতা হাতে বুঝে পাওয়ার পর ডেলিভারী ম্যানকে নগদ মূল্য পরিশোধ করতে পারবেন অথবা অাপনি বাহিরে থাকলে ব্যাংকের মাধ্যমে বা বিকাশে অগ্রীম বিল পরিশোধ করেও বাজার বাসায় পাঠাতে পারবেন  ।

গ) সারা দেশে ডেলিভারীর সময় ও খরচ : ঢাকার বাহিরের জেলা ও শহরে জন্য  কুরিয়ার সার্ভিসে পাঠানো হয় বিধায় ২/৩  দিন পরের তারিখ ও সময় নির্দিষ্ট অর্ডার করলে ভাল হয়। কুরিয়ার সার্ভিসে ডেলিভারী খরচ পণ্যটি ৬০০-৭০০ গ্রাম হলে  ১০০/- টাকা এবং ১৬০০-১৭০০ গ্রাম হলে  ১৫০/- টাকা।  অধিক পন্য বা পাইকারী ক্রয়ের ক্ষেত্রে পরিবহন খরচ ফোনে আলোচনা করে নেয়া হয় । ঢাকা সিটির বাহিরের জন্য সকল ক্রয়ের ক্ষেত্রে পরিবহন খরচসহ মূল্য এটিএম কার্ড/ ব্যাংক পেমেন্টে বা বিকাশ জাতীয় দেশীয় মাধ্যমে  অগ্রীম বিল পরিশোধ করতে হয় ।

ঘ) পন্যটি ফেরত প্রদান : অর্ডারকৃত পন্যের বিবরন ও শর্তের সাথে না মিললে ডেলিভারীকৃত পন্য ক্যাশ অন ডেলিভারীর ক্ষেত্রে তাৎক্ষনিকভাবে ফেরত পাঠাতে পারবেন । ডেলিভারীর পর যদি কোন ত্রূটি ধরা পরে তবে কাস্টমার কেয়ারে ইমেইল info@walibazar.com অথবা 01752078099 নম্বরে কল করলে ৭২ ঘন্টার মধ্যে পরিবর্তন করে দেয়া হয়। অথব মূল্য ফেরত প্রদান করা হয় , তবে সে ক্ষেত্রে শুধু ডেলিভারী খরচ কাটা যাবে।

ঙ) কোম্পানী ও ইম্পোর্টারের ফেক্টরীর পণ্য www.walibazar.com এ তালিকাভুক্তকরণ পদ্ধতি।

প্রথমে আমাদের ওয়েব সাইটে সাইন ইন করতে হবে।তারপর FACTORY AD এ ক্লিক করে ফরম পূরণ করতে হবে । এরপর আপনি আপনার কারখানায় উৎপাদিত অথবা বাহির হতে ইমপোর্টকৃত পণ্যের ছবিসহ পূর্ণ বিবরন info@walibazar.com ইমেইলে পাঠিয়ে +8801752078099 নাম্বারে কল করে জানাতে   হবে।অতঃপর www.walibazar.com  এর প্রতিনিধি আপনার ফেক্টরীর বা গোডাউন পরিদর্শন করে আপনার পণ্য পাইকারী বাজারে প্রচার করে দ্রুত বিক্রির চেষ্টা করবে।

চ) জেলা শহরের কোন মহল্লার দোকানকে  তালিকাভুক্ত করার নিয়মাবলী :

প্রথমে আমাদের ওয়েব সাইটে সাইন ইন করতে হবে।তারপর ‍SHOP-AD এ ক্লিক করে ফরম পূরণ করতে হবে । এরপর আপনি আপনার দোকানের বাহির ও ভিতরের ছবিসহ পূর্ণ ঠিকানা ও বিবরন info@walibazar.com ইমেইলে পাঠিয়ে +8801752078099 নাম্বারে কল করে জানাতে হবে। অতঃপর www.walibazar.com  এর প্রতিনিধি আপনার দোকান পরিদর্শন করে আপনার দোকানকে তালিকাভুক্ত করে আপনার এলাকায় প্রচার করে দ্রুত বিক্রির চেষ্টা করবে ।ক্রেতা পণ্য বা মাল বুঝে পাওয়ার পর www.walibazar.com এর প্রতিনিধি কল করে নিশ্চিত হওয়ার পর ২৪ ঘন্টার মধ্যে আপনার বকেয়া পরিশোধ করবে ।উল্লেখ্য যে, প্রত্যেক দোকান মালিকের সাথে একটি চুক্তি সম্পাদন করা হবে ।চুক্তিতে পণ্যের মান এবং বাজারমূল্য ঠিক রাখতে হবে ।পণ্যের সাথে কোম্পানীর ছাড় ও ফ্রি উপহার সমূহ দিতে হবে এবং বিক্রয় কমিশন ৩% এবং ডেলিভারী খরচ ২% মোট ৫% কমিশন প্রদান করতে হবে।  ত্রুটি পূর্ণ এবং কোন ত্রুটি ছাড়াও মাল ফেরত বা পরিবর্তন করায় রাজি থাকতে হবে ।উল্লেখ্য যে প্রতি জেলা শহরের একটি এলাকা বা মহল্লায় বিভিন্ন কেটাগরীর একটি করে দোকানকে (৫%, ৬%, ৭%, ৮%, ৯% ও ১০% কমিশন আমাদেরকে প্রদার সাপেক্ষে) তালিকাভুক্ত করা হবে। দোকানদারের মাল না থাকা বা চুক্তি ভঙ্গ অথবা অনিবার্য কারণ ব্যতিতই www.walibazar.com যে কোন সময় চুক্তি বাতিল করার ক্ষমতা সংরক্ষন করে ।

ছ)  EARN FOR SHOPPING  ( ফ্রি আয় দিয়ে ক্রয় )

আপনার প্রতিবেশী ও বন্ধুকে আমন্ত্রন করে তাদের দোকান হতেও ১%-৫% কমে ক্রয়ের সু-সংবাদ দিন ।

আপনার প্রতিবেশী, বন্ধু ও যৌথ পরিবারের অন্যান্য সদস্যদের ওয়ালী বাজারে এ অর্ডারের আমন্ত্রন করুন। আপনি যাকেই আমন্ত্রন করবেন তাকে ৫% ডিসকাউন্ট কুপন কোডটি মেসেজ করে দিন । তার প্রথম অর্ডার ডেলিভারি হবার পর উনি পাবেন প্রদর্শিত মূল্য হতেও ৫% ডিসকাউন্ট । আর আপনি পাচ্ছের সর্বনিম্ন ১,০০০/- টাকার বাজারের অর্ডারে অতিরিক্ত সর্বোচ্চ – ১০০ টাকা ছাড়। সুতরাং প্রতিবেশী, বন্ধু ও যৌথ পরিবারের অন্যান্য সদস্যদের ওয়ালী বাজারে এ অর্ডারের আমন্ত্রন করুন পরিচয় করিয়ে বিশেষ উপকার করুন এবং আপনিও সাথে সাথে ১০% ছাড়ে ১০০০/- টাকার বাজার করে ফেলুন। EARN FOR SHOPPING এর পাতায় সোসাল মিডিয়ার কিছু লিংক দেয়া আছে, “আমার কাছে ৫% ছাড়ের কুপন কোড আছে” এই কথা লিখে শেয়ার করার মাধ্যমে আপনি “ওয়ালী বাজারের” সৎ ও হালাল সেবাকে প্রচার করতে পারেন। অত:পর যে যে ৫% ছাড়ের কুপন কোডটি চাইবে, তাদের অর্ডার করার অনুরোধ করুন । খবর নিন, যদি অর্ডার করে থাকে, তবে ঐদিনই আমাদের Contact Us এর মাধ্যমে বা 01752078099 বা info@walibazar.com ই-মেইলৈ তার নাম ও বিবরন পাঠিয়ে দিন ।এভাবে আপনার মাধ্যমে যদি ১ জনও নতুন ও ১ম অর্ডারের জন্য আসে, তবে আপনিও পাচ্ছেন ১০০/- টাকা, যা আপনার বাজার হতে উপরোক্ত নিয়মে ১,০০০/-টাকার নিত্য বাজারে উক্ত ১০০/- টাকা কম দিয়ে আপনিও লাভবান হতে পারেন । প্রতিদিন নতুন বন্ধুকে ইনভাইট করে নিজে ১০% ছাড়ে বাজার করার মজাই আলাদা ।

জ)  PRODUCT OFFERSবলতে কি বোঝাতে চাচ্ছেন ?

বিভিন্ন ব্যান্ড বা কোম্পানী সমূহ তাদের পন্য বা PRODUCT  এ সকল OFFERS বা ছাড় বা উপহার দিয়ে থাকেন, ঐ সকল পন্যের পৃথক একটি পেইজে একত্র করে PRODUCT OFFERS নামে প্রকাশ করা হয়েছে ।অতএব অফার আছে কিন্তু ব্যান্ড বা কোম্পানী সমূহের অফার সাপ্লাই শেষ হয়ে গেলে , আমরাও উক্ত PRODUCT  এর OFFERS  দিতে অসমর্থ থাকবো ।উল্লেখ্য যে , আপনার অর্ডার করার সময় চেক আউট এর বিবরনে ব্যান্ড বা কোম্পানীর PRODUCT  এর কি OFFERS বা ছাড় বা উপহার ছিল, তা উল্লেখ করতে হবে । অন্যথায় উক্ত ছাড় বা উপহার দেয়া সম্ভব নাও হতে পারে এবং ডেলিভারীর পরে কল করলে আর পুরানো অর্ডারের ক্ষেত্রে ব্যান্ড বা কোম্পানীর  ছাড় বা উপহার পাঠানো হবে না ।

ঝ)  YOUR REQUIREMENT পন্য কিভাবে পেতে পারি ?

 এখানে ক্লিক করে আপনার কোন পন্যটি এবং কতগুলো দরকার, তা লিখে পাঠিয়ে দিলে । আমাদের কাস্টমার কেয়ার ২৪ ঘন্টার মধ্যে আপনার সাথে ফোনে যোগাযোগ করে পন্যটি আমাদের প্রডাক্ট লিস্টে তুলে ডেলিভারীর জন্য নিশ্চিত করবে। অত:পর আপনার নির্দিষ্ট সময়ের ১ ঘন্টার মধ্যে পন্যটি ডেলিভারী করা হবে ।

ঞ) বিক্রয় প্রতিনিধি নিয়োগ-শর্তাবলীঃ- 

ঢাকা ও অন্যান্য বিভাগীয় জেলা শহরের ভিন্ন ভিন্ন এলাকায় এক/একাধিক বিক্রয় প্রতিনিধি নিয়োগ করা হবে।এছাড়াও জেলা ও উপজেলা শহরে একজন করে বিক্রয় প্রতিনিধি নিয়োগ করা হবে। প্রাথীর যোগ্যতা ও ডিউটি টাইম – সর্বনিম্ন =অষ্টম শ্রেনী ।কিন্তু প্রাথীকে অবশ্যই স্পষ্ট ভাষী, সৎ-পুরুষ,  স্মার্ট মোবাইল ব্যবহারকারী হতে হবে। জোনাল অফিস থাকলে অফিসে অথবা  নিজ এলাকায় ঘরে  থেকে সকাল ৯টা হতে সন্ধ্যা ৭টা পর্যন্ত নিজ এলাকায় মার্কেটিং ও অর্ডার সরবরাহ করা ।সাপ্তাহিক বা অনাণ্য ছুটি কেবল অফিসে যারা ডিউটি করবে তাদের জন্য প্রযোজ্য ।বিক্রয় প্রতিনিধি নিজ ঘরে বসে ডিউটি করবে, তাদের কোন দিন ছুটি নেই ।তবে ডিউটির ফাঁকে ২ ঘন্টা নিজস্ব জরুরত বা ব্যক্তিগত কাজ করতে পারবেন । পুরা দিন বা কয়েকদিনের জন্য বাহিরে কোথাও গেলে বিকল্প একজন প্রতিনিধি ঠিক করে যেতে হবে ।

কমিশন ও বকশিশ :

১) ১ম কমিশন : বিক্রয় প্রতিনিধি নিজ এলাকায় ২ টি অর্ডার (সর্বনিম্ন=৪০০/-টাকার) অর্ডার গ্রহন, ওয়েব সাইটে ক্রেতার বিবরন সাবমিট করা ও নিরাপদ ডেলিভারী করলে = ৫০/- টাকা করে ১০০/- টাকা প্রদান করা হবে। এক্ষেত্রে অর্ডারে পূর্বে ফোনে হেড অফিসে ভিজিটের চার্ট (নাম ও মোবাইল) নম্বর সমূহ পাঠাতে হবে।এভাবে মাসে আয় হবে ৩,০০০/- টাকা।

২) ২য় কমিশন :  নিজ এলাকায় পুরাতন-নতুন ৫ জন কাস্টমারকে পরবর্তীতে আবার অর্ডার ডেলিভারী করাতে পারলে = ৩০/- টাকা করে ১৫০/- টাকা কমিশন বেতনের সাথে প্রদান করা হবে ।এক্ষেত্রে ক্রেতার পক্ষে নিজ খরচে ফোন করে হেড অফিসে অর্ডার সাবমিট করাতে হবে । উল্লেখ্য যে লাভের টাকাটা হেড অফিসে ঐদিন পাঠাতে হবে। মাসিক ইনকাম = ৪.৫০০/- টাকা।

৩) ৩য় কমিশন : নিজ এলাকায় বিক্রয় প্রতিনিধি কোন দোকান বা বাসায় পাইকারী অর্ডার গ্রহন ও হেড অফিসে সাবমিট করে সুষ্ঠভাবে নিজ জেলা বা ঢাকা হতে ডেলিভারী সরবরাহ পরিচালনা করে ক্রেতার অর্ডার ডেলিভারী করাতে পারলে কাস্টমার প্রতি = ১০০/- টাকা  মাসে ৩,০০০/- টাকা আয় করতে পারেন । এবং হেড অফিসে মেসেজ করে পরবর্তীতে একই কাস্টমার দ্বারা পুনরায় পাইকারী (৫০০০/-) অর্ডার করালে =৫০/-কমিশন হিসেবে মাসে ১,৫০০/- টাকা আয় করতে পারেন। বড় সাপ্লাইয়ের অর্ডার গ্রহনের ক্ষেত্রে কমিশনের সাথে বকশিশও প্রদান করা হয় । উল্লেখ্য যে লাভের টাকাটা হেড অফিসে ঐদিন পাঠাতে হবে।মাসিক ইনকাম =৪,৫০০/- টাকা ।

৪) ৪র্থ কমিশন : হেড অফিস হতে অন লাইনে পাওয়া আপনার এলাকার ১০ টি অর্ডার সরবরাহ করতে পারলে ২০ টাকা করে  ২০০/- টাকা প্রতিদিন হিসেবে মাসে ৬,০০০/- টাকা অায় করতে পারেন । তাছাড়া  অর্ডার সাপ্লাইয়ের পর ক্রেতা খুশি হয়ে কিছু টিপস ব্ বকশিশ দিলে তা বিক্রয় প্রতিনিধি নিতে পারবেন ।  আপনি পরিশ্রমী হলে মাসে মোট = ২২.৫০০/- টাকা নিজ এলাকায় থেকে আয় করতে পারেন । আপনার শুধু লাগবে স্মার্ট মোবাইল ও সাইকেল বা মটর সাইকেল । আমরা বছরে ২ বার সাক্ষাত করে  হিসাব নিব ।

 আবেদন করেতে ২ কপি ছবিসহ বায়োডাটা, ভোটার আইডি কার্ড, স্কূল ও চেয়ারম্যান সার্টিফিকেটের মূল কপি স্কেন বা ছবি তুলে info@walibazar.com    or    job@walibazar.com   ই-মেইল করে পাঠাতে হবে ।

অারও কোন কিছু জানার থাকলে নীচের ফরম পূরন করে পাঠান :-

 

অফার নয়, বরং চেলেঞ্জ !! সারা বছর- সকল পন্যে অবিশ্বাস্য মূল্য ছাড়ের তালিকা :-