FAQ

FAQ

যে প্রশ্নগুলো প্রায়ই জানতে চাওয়া হয় (FAQ)

মাছ-মাংস, এবং সবজি-ফল ক্রয়ে ২৫% ক্যাশ ব্যাক..স্টক সীমিত

মাছ-মাংস ও সবজি- ফল ক্রয়ে  ২৫% ক্যাশব্যাক কিভাবে পাবেন, তার নিয়মাবলীঃ 

সর্বনিম্ন ১০০০ টাকার এবং মাসে সর্বোচ্চ প্রতি অর্ডারে ৪০০০ টাকা করে মোট ১২০০০ টাকার মাছ-মাংস ও সবজি- ফল ক্রয়ের অনলাইন অর্ডারে ২৫% ক্যাশ ব্যাক ( প্রতি অর্ডারে সর্বোচ্চ ১০০০ টাকা) পাবেন।পণ্য ডেলিভারীর পর ২৪ ঘন্টার মধ্যে আপনার বেলেন্স আপডেড হবে।  তা ওয়েব সাইটের আপনার একাউন্টে জমা হবে।  অর্ডারের সম্পূর্ন টাকাই আগের দিন বিকাশে অগ্রীম পে করতে হবে। পরদিন ৯-১ টার মধ্যে ফ্রেস বাজার মেপে বুঝে নিবেন । পন্য-খাদ্যে সমস্য হলে, ফেরত দিলে সেদিনই মানি রিটার্ন হবে। একই পরিবারে অধিক পন্য দেয়া হয় না।মাছ-মাংসের প্রসেসিং ভিডিও দেখে নিন।পাইকার বা দোকানে বিক্রি হয় না। জমি ক্রয়ের জন্য প্রকল্প ভিজিট করে অফিসে ফরম পূরন করতে হয়, তবে অনলাইনেও প্রকল্প ও জমির ছবি দেখা এবং ফরম পূরন করার ব্যবস্থা আছে। কারো নিয়ম বুঝতে অসুবিধা হলে, ভিডিও লিংক মেসেজ/ইমেইল করে দিয়ে, বুঝানো হবে।একই গ্রসারী পন্য ২টির বেশি অর্ডার করা যাবে না। তবে সবজি-মাছ-মাংস সর্বোচ্চ ৪০০০ টাকার অর্ডার করলে ১০০০ টাকা ক্যাশ ব্যাক জমা হবে। একই দিন ২ বার অর্ডার করা যাবে না। ২৫% ক্যাশ ব্যাক পেতে ইমেইল দিয়ে সাইন আপ করে লগইন করতে হবে। তারপর উপরের নিয়মে অর্ডার করতে হবেউপরের নিয়মে অবশিষ্ট সকল পন্যে-খাদ্যে- বাজারে ৫% ক্যাশ ব্যাক পাবেন।

আলু, পিয়াজ, ডিম ও এসিআই লবন আপাতত এই ৪টি পন্য প্রতি শুক্রবার সর্বোচ্চ ১০০০ টাকার অর্ডার ৫০% ক্যাশব্যাক অফারসহ ফ্রি ডেলিভারী করা হয়।তবে ১/২ দিন পূর্বে অনলাইনে উপরের ৪টি পন্যের সবগুলো একসাথে বিকাশে অর্ডার করতে হবে।

৫%-২৫% এবং ৫০% ক্যাশ ব্যাকের টাকা দিয়ে কিস্তিতে ঢাকা মোহাম্মাদপুরের পশ্চিমে মুহাম্মাদ নগর প্রকল্পের এফ ব্লক এবং আহমাদ নগরের এই লিংকের জমি বা প্লট ব্যতিত অন্য শপিং করা যাবে না, কেউ ক্যাশ আউট করে অন্য পন্যের অর্ডার প্লেস করলেও তা এডিট করে ডেলিভারী করা হবে । প্রতি মাসে কমপক্ষে ১২,০০০ টাকার পন্য অর্ডার করতে হবে, তবে ২৫% ক্যাশ ব্যাক পাবেন ৩,০০০ টাকা , কিন্তু ৩ শতাংশের  মাসিক কিস্তি ১২,০০০ টাকার অবশিষ্ট ৯০০০ টাকা নগদ জমা করতে হবে।শতাংশ প্রতি জমির কিস্তি ৪০০০ টাকা। আর বুকিং ২০,০০০ + ডাউন্ পেমেন্ট ৬০,০০০ টাকা মোট আশি হাজার টাকা উপরের নিয়মে ২৫% ক্যাশ ব্যাক দিয়ে ২৫% আদায় করতে পারবেন বাকী ৭৫% নগদ/চেকে পে করতে হবে।। প্রতিটি বাজার অর্ডারের টাকা পুরাটা বিকাশে একদিন পূর্বে পরিশোধ করতে হবে, ইনশাল্লাহ, পরদিন সকালে ডেলিভারী হবে। আর তা হতে ২৫% ক্যাশ ব্যাকের টাকা দিয়ে জমির কিস্তির ২৫% জমা দিবে বাকী টাকা নগদ দিবে। অন্যথায় বাজার পাবেন, তবে ক্যাশ ব্যাক এর টাকা উঠাতে পারবেন না। মাছ-মাংস ও সবজি- ফল ব্যতিত অন্যান্য পন্য ক্রয়ের ক্যাশব্যাকের টাকা জমা হলেও তা উঠাতে বা ব্যবহার করতে পাবেন না। কোন দোকানদার বা পাইকারী ক্রেতার ক্যাশব্যাকের টাকা পাবেন না। এমনকি একই ঠিকানায় একাধিক আইডি দিয়ে উপরোক্ত মাছ-মাংস ও সবজি- ফল = ৪টি ক্যাটাগরীতে ক্যাশব্যাক পাবেন না। রিয়েল কাস্টমার, ফ্যাক অর্ডার বা কোন জালিয়াত চক্র সন্দেহ হলে বা স্টকে পন্য না থাকলে অথবা যে কোন দিন নোটিশ দিয়ে সকল ২৫%  ক্যাশ ব্যাক প্রদান বন্ধ করার ক্ষমতা ওয়ালীবাজার.কম সংরক্ষন করেন। 


কিভাবে অর্ডার ও পেমেন্ট করবেন? ডেলিভারীর গ্রহন বা রিটার্ন করার নিয়মাবলীঃ

লগইন-সাইন আপ ছাড়াই পন্য অর্ডার করা যায়।অনলাইনে সাইট হতে ৪টি ক্লিকে অর্ডার করুন। ক্যাটাগরীতে ক্লিক করে পন্যের ছবিতে ক্লিক করুন, সংখ্যা বাড়াতে বার বার ক্লিক করতে পারেন বা সহজে পরিমান বা সংখ্যা লিখে একই পন্যের অর্ডার ক্লিক করলে, ডানে কার্টে বা ঝুড়িতে যোগ হবে, তারপর কার্টটি উপরে টেনে নীচের চেকআউটে ক্লিক করে, কার্ট সরিয়ে চেকআউটে নাম-ঠিকানা-ফোন-ই-মেইল ও ডেলিভারী পাওয়ার তারিখ ও সময় সেট করে অর্ডার প্লেস” এ ক্লিক করুন। এছাড়াও 01752078099 নাম্বারে কল করে বা বাজারের লিস্ট লিখে, তার ছবি তুলে সাইটের হোম পেইজের উপরে লিস্ট পেইজে বা নীচে WhatApp চ্যাট আইকনে  অথবা ফেসবুক পেইজের ইনবক্সে  নাম-ঠিকানা-ফোনসহ বাজার লিস্ট পাঠিয়ে দিলেও হবে।

কিভাবে পেমেন্ট করবেন?

১)  ষ্টোর বা বাজার হতেও ১%-২৫% কমে পন্য বাজার, ঝুলন্ত নিত্তি দিয়ে মেপে, বুঝে পেয়ে নগদ মূল্য দিন ২)  bkash5%  এ কুপন-কোড ব্যবহার করে আগের দিন বিকাশে অনলাইনে অর্ডার করলে, অতিরিক্ত  ৫% ছাড়ে পরদিন সকালেই বাজার যাবে ঘরে। ৩)  অগ্রীম  রেশন ডি-কার্ড ক্রয় করে বিশেষ কুপনে ১০%-১২% অতিরিক্ত ছাড় পাচ্ছেন। ৪) প্রপার্টি বা দামী পন্যের জন্য ফোনে কথা বলে বা অফিস ও সাইট ভিজিট করে, বুকিং ও কিস্তির মূল্য  নগদ বা ব্যাংক প্যামেন্ট করতে পারবেন। পন্য ডেলিভারীর সাঃ সময়= সকাল ১০-১২ টা এবং বিকাল ৫-৭ টা। প্রতিদিনের অর্ডার ১/২ ঘন্টায় ফ্রি ডেলিভারী হচ্ছে। ঢাকা সিটিতে ২০০+ টাকার অর্ডারে ডেলিভারী খরচ ফ্রি !

কিভাবে ডেলিভারী পাবেন?

অনলাইনে বা অন্য যে কোন মাধ্যমে পন্য অর্ডারের ১ ঘন্টার মধ্যে অর্ডার প্রসেসিং এর মেসেজ বা ই-মেইল পাবেন। মেসেজ বা ই-মেইল পাওয়ার সাথে সাথে 01752078099 নম্বরে কল বা মেসেজ করে, অর্ডার বাতিল বা পরিবর্তন করতে পারবেন। ১ম ও নতুন কাষ্টমারগনকে কল করে অর্ডার নিশ্চিত করা হয়। অর্ডার ডেলিভারী পাওয়ার পর মেপে বুঝে নিতে হবে, কোন পন্যের মান বা পরিমান কম হলে, সমপরিমান টাকা ফেরত পাবেন। ডেলিভারীর পরে কোন অভিযোগের দায় কাষ্টমারকে নিতে হবে। কোন সমস্য ব্যতিত ডেলিভারীর সময় অর্ডারকৃত পন্য গ্রহনে অপরাগ বা অনিচ্ছা পোষন করলে মোট বিলের ১০% ডেলিভারী রিটার্নের খরচ, ডেলিভারী ম্যানকে তখনই নগদ দিতে বাধ্য থাকবেন।

প্রশ্নঃ www.walibazar.com সাইটটিতে কিভাবে পণ্য (খুচরা বা পাইকারী) ক্রয় করবেন ?

উত্তরঃ

ক) আপাতত পশ্চিম ঢাকা সিটিতে বিক্রয়  :  আমাদের সাইট www.walibazar.com এ যান, সেখানে মেনু বার হতে আপনার পছন্দের পণ্য সমূহ বাছাই করুন অথবা  সার্চ বা অনুসন্ধান বার এ আপনার প্রয়োজনীয় পণ্যটির নাম লিখে তা আপনার শপিং ব্যাগ বা কার্টে এ এড করতে পারবেন – আপনার প্রয়োজনীয় সকল পণ্য আপনার ব্যাগ এ নেওয়া শেষ হলে, কার্টের ক্লিক করে কোন কুপন জানা থাকলে প্রবেশ করান । তারপর চেকআউটে ক্লিক করে আপনার নাম, ফোন, ই-মেইল, জিলা ও ঠিকানা এবং নির্দিষ্ট ডেলিভারির তারিখ ও সময়টি অবশ্যই লিখতে হবে । অত:পর নীচের অর্ডার প্লেস এ ক্লিক করলেই  আপনার অর্ডারটি আমাদের নিকট পৌঁছে যাবে এবং আপনি একটি অর্ডার আইডি নম্বর পাবেন । নতুন ক্রেতার ক্ষেত্রে আমাদের বিক্রয় প্রতিনিধি আপনাকে কল বা মেসেজ বা ইমেইল করে অর্ডারটি নিশ্চিত করবে। তারপর নির্দিষ্ট দিন ও সময়ের ১ ঘন্টার মধ্যে আমাদের ডেলিভারি ম্যান পণ্যগুলো ডিজিটাল নিত্তিতে মেপে আপনার কাছে বুঝিয়ে দিলে মূল্য পরিশোধ করুন।

বিশেষ দ্রষ্টব্যঃ ঢাকা সিটিতে আমাদের অনেক পার্ট টাইম রাইডার বা ডেলিভারী ম্যান আছে, যাদের নাম-ঠিকানা, ছবি, আইডি কার্ড, সার্টিফিকেটের ছবি ও বাড়ির বিলের কপি walibazar.com এ মওজুদ আছে। যেহেতেু রাইডারগন নিজ নিজ এলাকার দোকান হতে নিজ টাকায় পন্য ক্রয় করে, walibazar.com এর অর্ডারের ঠিকানা মোতাবেক হোম ডেলিভারী করে থাকেন, অতএব কারনে রাইডার বা ডেলিভারী ম্যানগন কোন কাস্টমারকে নতুন অর্ডারের জন্য কল করলে বা বিরক্ত করলে বা নিম্ন মানের পন্য দিয়ে অথবা মাপে কম দিয়ে ধোকা দিলে – আর কাস্টমারের অভিযোগ আসলে, সেই রাইডারের সাথে কথা বলে, প্রথমে কৈফিয়ত চাওয়া হবে ।তারপর, সেই রাইডার, দোষী প্রমানিত হলে, রাইডার লিস্ট হতে বাদ পরবেন এবং আইন অনুযায়ী সকল প্রকার জরিমানা দিতে বাধ্য থাকবেন। আর কোন রাইডার অন্যের দ্বারা খাদ্য-পন্য ক্রয় এবং হোম ডেলিভারী করানো সম্পূর্ণ নিষিদ্ধ, এতে কাষ্টমার ক্ষতিগ্রস্থ হতে একমাত্র দায়ী থাকবেন, উক্ত রেজিষ্টার্ড রাইডার বা ডেলিভারী ম্যান। এছাড়াও রাইডারের কলে, কোন কাস্টমার অর্ডার নিয়ে যদি পেরেশান বা ক্ষতিগ্রস্থ বা খাদ্যের সমসায় অসুস্থ হলে walibazar.com কখনো দায়ী থাকবে না। অতএব কারনে সকল কাস্টমারগনকে অবশ্যই – walibazar.com এর মাত্র 01752078097-9 এ তিনটি নম্বরে কল করে বা walibazar.com এ অনলাইনে অর্ডারের মাধ্যমে বা Facebook.com/walibazar ফেসবুক পেইজে মেসেজ করে অথবা WhatsApp 01975030501 এ নম্বরে অর্ডার করতে হবে অন্যথায় অন্য কোথাও হতে, কোন কাস্টমার অর্ডার নিয়ে যদি পেরেশান বা ক্ষতিগ্রস্থ বা খাদ্যের সমসায় অসুস্থ হলে walibazar.com কখনোও দায়ী থাকবে না।

খ) অন্যান্য জেলা শহরে  বিক্রয় : দেশের অন্যাণ্য জেলা শহরের ক্ষেত্রে আপনার পার্শ্ববর্তী দোকান হতে খাদ্য ও গ্রোসারী আইটেম আপনার বাসায় সরবরাহ করা হবে । আর অন্যান্য পন্য কুরিয়ার বা পরিবহনে পাঠানো হবে। আমাদের ডেলিভারি ম্যান পণ্যগুলো ডিজিটাল নিত্তিতে মেপে আপনার কাছে নির্দিষ্ট দিন ও সময়ের মধ্যে বুঝিয়ে দেয়ার পর আপনি চালানে স্বাক্ষর করলে উক্ত দোকানদারকে আমরা মূল্য পরিশোধ করবো। অন্যান্য জেলা শহরের ঢাকা হতে কুরিয়ারে পণ্য পেতে সম্পূর্ণ বিল ব্যাংক/কার্ড/বিকাশের মাধ্যমে অগ্রীম প্রদান করতে হবে। বিকাশে পেমেন্ট করতে হলে ২% বিকাশ চার্জ দিতে হয় । কুরিয়ারে ডেলিভারী খরচ  প্রতি কেজিতে ৮০ টাকা হারে পন্যের মূল্যের সাথে 01975030501 এ নম্বরে অগ্রীম বিকাশ করতে হয়। এবং বেশি পন্য পাইকারী বিক্রয়ে ট্রাকে বা পরিবহনে শিপিং হলে,  ডেলিভারী খরচ  প্রতি ২ কেজি হতে ২০ কেজিতে ১০০ টাকা হারে পন্যের মূল্যের সাথে 01975030501 এ নম্বরে অগ্রীম বিকাশ করতে হয়।

প্রশ্নঃ যোগাযোগ  বা অর্ডার করার ঠিকানা ?

উত্তরঃ আপনি www.walibazar.com এ  ফোন কল করে যোগাযোগ করতে পারেন । ফোন : 02-9142889 মোবাইল নম্বর :- 01752078097-9  এবং মেইল করুন info@walibazar.com  ।

প্রশ্নঃ বাজারটি যে পৌঁছেনো তথ্য অর্ডারকারী কিভাবে জানবে ?

উত্তরঃ আমাদের ওয়ালী বাজার প্রতিনিধি সরবরাহের সময় আপনাকে ফোন দিয়ে  ডেলিভারি  সম্পর্কে নিশ্চিত হবে। এবং ডেলিভারীর পর আপনি আপনার পরিবার বা ঠিকানা হতে খরব নিতে পারবেন।

প্রশ্নঃ পণ্যের মূল্য কম/বেশি হলে সমাধানে উপায় কি ?

উত্তর : আমারা যে কোন সুপার শপ হতে ১%-৫% মূল্য কম রাখার কথা বলেছি । তবে সরকারী ভ্যাট প্রযোজ্য। যদি কোন পন্য বা বাজারের খুচরা মূল্য উক্ত প্রডাক্ট এর গায়ে লিখিত মূল্য হতে বেশি হয় অথবা আপনার নিকটতম দোকান হতে বেশি হয় তবে আমাদের ওয়ালী বাজার প্রতিনিধিকে 01752078099 নাম্বারে কল করে জানালে মূল্য সংশোধন করে পন্য ডেলিভারী করবে ।

প্রশ্নঃ মূল্য পরিশোধ করার উপায় কি? কখন ডেলিভারী পাবো?

উত্তরঃ ঢাকা সিটিতে ডেলিভারির সময় পণ্য হাতে বুঝে পাওয়ার পর  মূল্য (নগদ) পরিশোধ করতে পারবেন। এছাড়া আমাদের ব্যাংক একাউন্টে বা অনলাইনে রকেট অথবা বিকাশের মাধ্যমেও মূল্য অগ্রীম পরিশোধ করতে পারবেন। এছাড়া প্রবাসীরা ব্যাংক একাউন্টের মাধ্যমে দেশের বাহির থেকে ঢাকার স্থায়ী আপনজনের হয়ে মূল্য পরিশোধ করতে পারবে। অন্যান্য জেলা শহরের পাইকারী অর্ডারের ক্ষেত্রে পরিবহন ট্রান্সপোর্ট বা কুরিয়ার খরচসহ সম্পূর্ণ বিল ক্যাশ বা পে অর্ডার বা ডিডি বা টিটি অথবা ব্যাংক ট্রান্সফারের অগ্রীম প্রদান করতে হবে। আপাতত পশ্চিম ঢাকা সিটিতে ডেলিভারী খরচ= ২০/- টাকা মাত্র। তাছাড়া ২০০ টাকার বেশি অর্ডারে,  ডেলিভারী খরচ সম্পূর্ণ ফ্রি !

ডেলিভারীর সময় = সকাল ১০-১২ টা এবং বিকাল ৫-৭ টা।প্রতিদিনের অর্ডার ১/২ ঘন্টায় ফ্রি ডেলিভারী হচ্ছে।

 

প্রশ্নঃ আমার প্রয়োজনীয় একটি পণ্য সাইট খুঁজে পাচ্ছি না, এখন আমি কি করবো?

উত্তরঃ যদি আপনার কোন পণ্য বা সদাই কেটাগরীতে বা সার্চ দিয়েও যদি  খুঁজে না পান, সেই ক্ষেত্রে আপনি আমাদেরকে পণ্যটির তথ্যাদি দিয়ে +8801752078097-9 নাম্বারে কল করে জানাতে পারেন অথবা মেইল করুন info@walibazar.com  । আমরা আপনার জন্য পণ্যটি স্টকে আনার চেষ্টা করব অথবা বাহির হতে সংগ্রহ করে সরবরাহ করার চেষ্টা করবো। আপনার বাজারের লিস্ট এর ছবি তুলে ফেসবুকের www.facebook.com/walibazar পেইজের ইনবক্সে মেসেজ করে বা info@walibazar.com  ইমেইলে পাঠালে ২-৪ ঘন্টার মধ্যে আমরা কল করে অর্ডার নিশ্চিত করবো ।

প্রশ্নঃ আমার অর্ডারকৃত বাজারে  কিছু সমস্যা দেখা দিয়েছে, কি করবো ?

উত্তরঃ আপনি যে কোনো ধরনের সমস্যার জন্য +8801752078097-9  এই দুই নাম্বারে কল করে অথবা  info@walibazar.com ইমেইল করে আমাদের জানালে আপনার সমস্যার সমধানের চেষ্টা করা হবে। যদি আপনার সমস্যার সমাধান না পান তবে  admin@walibazar.com এই ই-মেইলে নালিশ করতে পারবেন ।

প্রশ্নঃ ছুটির দিন  অথবা ধর্মঘট বা হরতালে কি ডেলিভারি হয়?

উত্তরঃ জি হাঁ, ঢাকা সিটিতে এবং বিভিন্ন জেলা শহর গুলোতে ছুটির দিন  অথবা ধর্মঘট বা হরতালেও ডেলিভারী হয়আমাদের লক্ষই হল আপনাদের বাজারের সকল দুশ্চিন্তা দূর করা। তবে হরতালের কারণে পাইকারী ডেলিভারী বিলম্ব হতে পারে ।

প্রশ্নঃ সুপার শপ বা দোকান বাদ দিয়ে আপনাদের থেকে নিব কেন?

উত্তরঃ শহরের অন্যান্য সুপার স্টোর গুলোর চেয়ে আমাদের পণ্যের দাম শতকরা ১%-২৫% কম এবং আপনার বাসার পাশের মুদি দোকানের চেয়ে বেশি পণ্য আমাদের কাছ থেকে পাবেন ।তাছাড়া আমাদের সাইটে অর্ডার করলে সকল পন্যই পাবেন। আজ হতে আপনাকে আর কষ্ট করে এই দোকান ..আর ঐ দোকান ঘুরে আপনার মূল্যবান সময় নষ্ট হবে না । সময় বাঁচান, আপনার অবসর সময়ের মূল্য আমরা বুঝি। সময়টি যাতে আপনি আপনার পরিবার-পরিজনের সাথে ব্যয় করতে পারেন সেই সুযোগ করে দেওয়াই আমাদের লক্ষ্য। তাছাড়া নির্দিষ্ট সময়ে আমাদের ডেলিভারি ম্যান পণ্যগুলো হ্যান্ড নিত্তিতে মেপে আপনার কাছে বুঝিয়ে দিয়ে মূল্য নিবে । পছন্দ না হলে কিছু পণ্য ফেরতও দিতে পারবেন । এছাড়াও আপনার নাম ও অর্ডার নাম্বারের ছবিসহ জীবন্ত প্রানী যেমন মাছ বা মুরগী বা খাশির জবেহ বা প্রসেসিং এর মোবাইল ভিডিও দেখে নিতে পারবেন।নিয়মিত বাজারে পাবেন বিভিন্ন উপহার ও পাইকারী দরে ক্রয়ের নানা সুযোগ-সুবিধা ।

প্রশ্নঃ সুপার শপ হতে দ্রব্যমূল্য কত কম ?

উত্তরঃ  অন্যান্য সুপার স্টোর গুলোর চেয়ে আমাদের পণ্যের দাম শতকরা ১%-২৫% কম । কারণ আমাদের অফিস ও কর্মচারী খরচও কম । অতিরিক্ত কোন টাকাও পে করতে হবে না।

প্রশ্নঃ নিকটবর্তী ও দূরবর্তী এলাকায় আপনারা কিভাবে ডেলিভারি করে থাকেন?

উত্তরঃ আমাদের বিক্রয় প্রতিনিধিরা  ওয়ালী বাজারের শীল মোহরকৃত এপ্রোন পোষাকদারী হবে  এবং প্রত্যেকের কাছে আইডি কার্ড থাকবে । কাছের ডেলিভারী জন্য সাইকেল বা বেকারী ভ্যান গাড়ির ব্যবস্থা আছে এবং দূরের ডেলিভারীর জন্য মটর সাইকেল ও মটর পরিবহনের নিজস্ব ব্যবস্থা রয়েছে।আমাদের ডেলিভারি প্রতিনিধিরা যেকোনো উপায় আপনার বাজার আপনার নিকট পৌঁছে দেওয়ার প্রশিক্ষণপ্রাপ্ত। তাছাড়া পাইকারী বিক্রয়ের ক্ষেত্রে ১০০% নির্ভরযোগ্য পরিবহন সার্ভিসের মাধ্যমে পিকআপ ও কাভারভ্যান/ট্রাকে মাল পৌছানো হয় ।

 প্রশ্নঃ ত্রূটি যুক্ত বা ত্রুটি মুক্ত- যে কোন পণ্য ফেরতের কোন সুযোগ আছে কি?

উত্তরঃ কাঁচা বাজার শাকসবজি,মাছ-মাংস, দুধ ইত্যাদির  ক্ষেত্রে কেবল কোন ত্রুটি থাকলে তাৎক্ষনিকভাবে অথবা ঐ দিনেই কল করলে ফেরত নেয়া হবে ।তাছাড়া অন্যাণ্য পেকেট ও টিনজাত পণ্য আমরা ৩ দিনের মাঝে জানালে  ফেরত নিয়ে থাকি যদি তা নষ্ট অথবা খোলা না হয়ে থাকে।তাছাড়া ভুলে অর্ডার দিয়ে কিনে যদি আপনি ত্রুটি মুক্ত পণ্যও ফেরত দিতে চান তবে ৩ দিনের মধ্যে +8801752078097-9  নাম্বারে কল করে অথবা  info@walibazar.com ইমেইল করে জানালে ফেরত বা পরিবর্তন করে অন্য পণ্য ডেলিভারী নিতে পারবেন। উল্লেখ্য যে, বিভিন্ন জেলা শহরে পাইকারী বাজারের ডেলিভারীর ক্ষেত্রে উল্লেখযোগ্য কোন ত্রুটি থাকলে আলোচনার মাধ্যমে ফেরত বা পরিবর্তন অথবা অন্য কোন ভাবে ক্রেতার সাথে আলোচনা সাপেক্ষে সমস্যার সমাধান করা হয়।

প্রশ্নঃ আপনাদের বিশেষ ছাড় বা ডিস্কাউন্টিং পলিসিটি কি ধরনে, জানতে পারি?

উত্তরঃ আমরা ঢাকা শহরের অন্যান্য সুপার স্টোর গুলোর চেয়ে আমাদের পণ্যের দাম শতকরা ১%-২৫% কম রাখার চেষ্টা করি।যেমনঃ যদি একটি পণ্যের সর্বোচ্চ খুচরা মূল্য = ১০০ টাকা হয় এবং আমাদের ছাড়কৃত তালিকা মূল্য ৯৮ টাকা হয় – তবে পণ্যটি ইতিমধ্যে ২% ডিসকাউন্টে বিক্রি করা হচ্ছে। এরপর বিভিন্ন কাঁচা বাজারের ক্ষেত্রে কুপন কোড নাম্বার ব্যবহার করলে আরও শতকরা ১০% পর্যন্ত ছাড়ের ব্যবস্থা আছে । মোট কথা আমর গ্রাহকগণের মাঝে সবচেয়ে সেরা ডিলটি দেওয়ার আপ্রান চেষ্টা করি ।সারা দেশের জেলা শহরগুলোতে পাইকারী বাজারের ক্ষেত্রেও আপনাদের পাইকারী বা কর্পোরেট দরে (সামান্য কম/বেশি) আপনার ঘরে বা দোকানে অর্ডারকৃত মাল হোলসেল সরবরাহ করা হয় । মৌসুমী অফার এবং প্রতি শুক্রবার কিছু পন্যে ৫০% পর্যন্ত ছাড়ের ব্যবস্থা আছে ।

প্রশ্নঃ ফোন এ কল করে কি অর্ডার করা যায়?  অথবা অভিযোগ কার কাছে করবো?

উত্তরঃ অবশ্যই, ওয়েব সাইটের অর্ডার ব্যতিত আপনি ফোন এ +8801752078097-9 এই নাম্বার সমূহে কল করে বা মেসেজ পাঠিয়ে অর্ডার করতে  পারেন । আপনার বাজারের লিস্ট এর ছবি তুলে ফেসবুকের www.facebook.com/walibazar পেইজের ইনবক্সে মেসেজ করে বা info@walibazar.com  ইমেইলে পাঠালে ২-৪ ঘন্টার মধ্যে আমরা কল করে অর্ডার নিশ্চিত করবো ।বিশেষ প্রয়োজনে  ফিডব্যাক বা অভিযোগ করতে +8801975030501 নাম্বারের  WHATSAPP এ মেসেজ বা কল করে জানাতে পারবেন।

প্রশ্নঃ পন্যের গুনগত মান কেমন?

উত্তরঃ আমরা আমাদের সকল পণ্য হয় সরাসরি উৎপাদনকারীদের থেকে সংগ্রহ করা হয়, অথবা অত্যন্ত বিশ্বস্ত জায়গা থেকে সংগ্রহীত হয়। তবু যদি আমরা সন্তুষ্ট করতে ব্যর্থ হয়ে থাকি, তাহলে যেকোনো পণ্য ৩ দিনের মাঝে অবশ্যই ফেরতযোগ্য। তাছাড়া মোরকজাত বা পেকেটজাত পণ্যের ক্ষেত্রে উৎপাদনকারী কোম্পানী আইনগতভাবে দায়বদ্ধ, এক্ষেত্রে www.walibazar.com  এর করার কিছু নেই ।

প্রশ্নঃ ডেলিভারি প্রতিনিধিকে কি কোন বকশিশ দিতে হবে?

উত্তরঃ বকশিশ দেওয়া আবশ্যক নয়। তবে আমাদের ডেলিভারি প্রতিনিধিরা তাদের পরিশ্রমের স্বীকৃতি পেলে উৎসাহিত হয়। এবং বকশিশ এর পুরো পরিমাণটি তারাই উপভোগ করে থাকে।

বিক্রেতা, কোম্পানী ও ইম্পোর্টারের কিছু প্রশ্ন ও তার উত্তরঃ

১) প্রশ্নঃ কিভাবে আমার ফেক্টরীর পণ্য www.walibazar.com এ তালিকাভুক্ত করতে পারবো?

প্রথমে আমাদের ওয়েব সাইটে সাইন ইন করতে হবে।তারপর FACTORY AD এ ক্লিক করে ফরম পূরণ করতে হবে । এরপর আপনি আপনার কারখানায় উত্পাদিত অথবা বাহির হতে ইমপোর্টকৃত পণ্যের ছবিসহ পূর্ণ বিবরন info@walibazar.com ইমেইলে পাঠিয়ে +8801752078099 নাম্বারে কল করে জানাতে   হবে।অতঃপর www.walibazar.com  এর প্রতিনিধি আপনার ফেক্টরীর বা গোডাউন পরিদর্শন করে আপনার পণ্য পাইকারী বাজারে প্রচার করে দ্রুত বিক্রির চেষ্টা করবে।

২) প্রশ্নঃ পাইকারী বিক্রেতা কখন বিক্রিত মালের ক্যাশব্যাক পাবে ?

 প্রথমে নীচের  Add Your Factory ফরম পূরণ করে পাঠাতে হবে ।  www.walibazar.com  এর প্রতিনিধি আপনার ফেক্টরীর গুদাম হতে মাল নেয়ার সময় চেক প্রদান করবেন । এবং মাল আপনার বা আপনার নির্ভরযোগ্য পরিবহনে ক্রেতার কাছে পাঠানোর পর ক্রেতা মেপে নমুনা অনুযায়ী মাল বুঝে পাওয়ার পর www.walibazar.com কল করে নিশ্চিত হওয়ার পর ২৪ ঘন্টার মধ্যে আপনার চেক ক্যাশ করে দিবে।পণ্যের পাইকারী মূল্য, কমিশন ও পরিবহন খরচ বিক্রি সাপেক্ষে আলোচনা করে ঠিক করা হবে ।

৩) ‍শপ এডঃ  walibazar.com এ আপনার দোকানের লাভ বা লাভের অংশও নিবে না, বরং দিবে নানান সুবিধা।

যে সকল পন্য আপনি দোকানে বসে পাচ্ছেন না, সে পন্যগেুলো ক্রয় করতে আপনাকে দূরে যেতে হবে না। এতে ভাড়াও লাগে এবং সময়ও অপচয় হয়,  walibazar.com আপনার চাহিদা মোতাবেক সে পন্যগুলো আপনার দোকানে পাইকারী দরে নগদ মূল্যে পৌছে দিবে। তবে একটি আবদার হল, আপনার দোকানের নামের সাথে walibazar.com ও লোগোসহ সাইন বোর্ডটি walibazar.com নিজ খরচে তৈরী করে ফিটিংও করে দিবে। শর্ত হল সে পন্য গুলো অন্য কারো কাছ হতে ক্রয় করতে পারবেন না।01752878099 নম্বরে শুধু একটি কলের অপেক্ষায় রইলাম। ঢাকা সিটির যে কোন এলাকা হতে আপনি Call কল করলে আমাদের লোক আপনার সাথে সাক্ষাত করবে। পরবর্তিতে  আপনার দোকানের সকল পন্যের বিক্রি বৃদ্ধির জন্য থাকবে অষ্টমুখি ব্যবস্থা।