PER TIME JOB FOR DELIVERY IN DHAKA

PER TIME JOB FOR DELIVERY IN DHAKA

PER TIME JOB FOR DELIVERY IN DHAKA AND FULL BANGLADESH

আপনি কি পরিশ্রমী যুবক,  “রাইডার-পার্টনার” হতে চান?

UBAR, FOOD PABDA,  সহজ, ও পাঠাও এর সাথে ওয়ালী বাজারের রাইডার হয়ে নয়, বরং “রাইডার-পার্টনার” হয়ে আপনি পার্ট টাইম ডেলিভারী সেবা কাজ করতে পারেন, অর্থাৎ এখানে আপনি শুধু রাইডার নন, বরং “রাইডার-পার্টনার”। কারন এখন আপনি রাইডারের ব্যবসা করছেন।তাই লাভ ও সম্মান একটু বেশিই পাবেন। পাবেন কাজ করা বা না করার স্বাধীনতা। ঢাকা সিটিতে গর্বিত রাইডার-পার্টনার হয়ে প্রতি ডেলিভারীর আয় ছাড়াও আরও পাবেন ৬টি বোনাস। যা কেউ দিবে না।

রাইডার-পার্টনারগণ কিভাবে মেসেঞ্জার গ্রুপে জয়েন হবেন?

উত্তরঃ  https://www.facebook.com/WaliMuhammadGroup এই লিংকের অইডিতে ফ্রেন্ড হয়ে মেসেজ পাঠান “ আমি রাইডার-পার্টনার হতে চাই”  এবং  “ আমি ফরম যথাযত পূরন করে সাবমিট করেছি। তবে রাইডার-পার্টনার গ্রুপে এড করা হবে। সে গ্রুপে   অর্ডার চাওয়া বা কোন প্রশ্ন করতে  মেসেজ দিয়ে জানতে পারবেন। 

আগ্রহীগণ, কাস্টমারের  নিরাপত্তার কারণে নীচের ফরম যথাযথভাবে পূরন করে সাবমিট করুন।

(আপনার সকল তথ্য গোপনীয় থাকবে, ফরমের সব ডকুমেন্টের সত্যতা ও বর্তমান ঠিকানা নিশ্চিত করে এড করা হয়)

JOB FOR PER-DELIVERY

  • আপনি কি শিক্ষিত, রাইডার বা সাইক্লিস্ট পুরুষ/ছেলে এবং Dhaka এবং জেলা সিটিতে থাকেন? তবে এ রাইডার-পার্টনারশীপ পার্টটাইম জব, আপনার জন্য প্রযোজ্য। কাস্টমারের নিরাপত্তার জন্য walibazar.com কে আপনার বর্তমান ঠিকানার প্রমানসহ (বাড়ির বিলের কপি) নীচের সকল ছবি দিতেই হবে। ভোটার আইডি না হয়ে থাকলে, সেখানে চেয়ারম্যান বা অন্য ১টি সরকারী সার্টিফিকেট দিয়ে ফরম পূরন করে সাবমিট করুন। সাবমিট না নিলে, উপরে দেখুন, কিছু ভূল আছে, তারপরও প্রয়োজনে https://www.walibazar.com/ এ সাইনআপ করে তারপর সাইটে লগ-ইন করে, পুনরায় ফরম পূরন করুন। এডমিন সব ছবি নিজে দেখেন, আপনি এড হলে ইমেইল ও মোবাইলে মেসেজ পাবেন, বাতিল হলেও ইমেইল যাবে।
  • Accepted file types: jpg, gif, png, pdf.
  • Accepted file types: jpg, gif, png, pdf.
  • Accepted file types: jpg, gif, png, pdf.
  • Drop files here or
    Accepted file types: jpg, gif, png, pdf.
  • Drop files here or
    Accepted file types: jpg, gif, png, pdf.
  • This field is for validation purposes and should be left unchanged.

বিবিধ সুযোগ-সুবিধা ও কাজ করার নিয়মাবলীঃ

রাইডার-পার্টনারগনের জন্য অতিরিক্ত ৭টি  সুবিধা বা বোনাস থাকবেঃ

১)  আপনার নিজ এলাকায় যদি মাসে ৬০ টি অর্ডার পেলে ডেলিভারীর মধ্যে ৫০টি ডেলিভারী সফলভাবে সম্পন্ন করেন, প্রতি ডেলিভারী সর্বোচ্চ ১০০ টাকা ছাড়াও, আপনি মাস শেষে পাবেন ৫০ x ২০= ১,০০০ টাকা বোনাস পাবেন। মাসিক টার্গেট পুরন না করলে কোন ক্ষতি নেই। ২/৩ দিন ডেলিভারী করতে না পারলেও সমস্য নেই।

২) তিন মাস সততার সাথে কাজ করে লাগাতার ২টি মাসিক বোনাস পেলে, walibazar.com সেই রাইডারকে ডেলিভারীর ইউনিফর্ম, ছবিসহ আইডি কার্ড, ডিজিটাল ঝুলন্ত ছোট নিত্তি এবং পেকেজিং সামগ্রী পাঠিয়ে দেয়া হবে।

৩) এভাবে সততার সাথে এক বছরে কমপক্ষে দশ বার মাসিক টার্গেট পূরন করতে পারলে, পরের বছর মে-জুলাই মাসে তাদের নিয়ে, ইনশাল্লাহ, কক্সবাজার বা অন্য কোন পর্যটন এলাকায় ৩ দিনের জন্য ভ্রমনে যাওয়া এবং সেখানে সারা বছরের কাজের রিপোর্ট নিয়ে আলোচনা সভা হবে।

৪) যারা সততার সাথে আমাদের সাথে দুই বছর নিয়মিত কাজ করে নিয়মিত উপরের টার্গেট পূরন করে যাবেন, তাদেরকে শুধু ব্যবহারের জন্য ৫০ সিসির মটর সাইকেল দেয়া হবে। তবে তা কোম্পানীর নামে থাকবে, এবং কাজে অবহেলার কারণে বা বিনা-কারনে, যে কোন সময় উক্ত রাইডার হতে মটর সাইকেলটি walibazar.com ফেরত নিতে পারবেন। তাই ১ম মাসেই ড্রাইভিং লাইসেন্স তৈরী করার জন্য আবেদন করুন।

৫) প্রতিটি জোনে ষ্টোর, মেডিসিন, লাইব্রেরী ও শিশুদের পোশাষ-জুতোসহ walibazar.com এর প্রতিটি ক্যাাটাগরীর দোকানকে ফরম পূরনের মাধ্যমে walibazar.com এ এড করে, মাস শেষে দোকান প্রতি ৫০ টাকা করে কমিশন বুঝে নিন। 

৬) কোন রাইডার নিজ এলাকার নতুন কাউকে অর্ডার করার জন্য ইনভাইট করে, অনলাইনে walibazar.com এ অর্ডার করানোর পর এবং তিনিই walibazar.com হতে ইনভয়েস নিয়ে, সেই ঠিকানায় ডেলিভারী করলে,  walibazar.com কে কোন লাভ দিতে হবে না। তবে  মেসেজ দিয়ে উপরের আইডিতে বন্ধুর নাম ও মোবাইল নম্বর জানাতে হবে।

৭) যারা সততার সাথে আমাদের সাথে দুই বছর নিয়মিত কাজ করে নিয়মিত উপরের টার্গেট পূরন করতে এবং ডেলিভালী ও শপ এডের দক্ষতা অর্জন করবেন এবং মাসে ১০,০০০ টাকার বেশি আয় করতে পারবেন। তাদেরকে শিক্ষাগত ও বাস্তব যোগ্যতা বিবেচনা করে মসিক ১৫,০০০ হতে ২৫,০০০ টাকা বেতনে হেড অফিস, জোনাল অফিস ও ওয়ারহাউজ বা শপে ফুল টাইম চাকরীতে নিয়োগ দেয়া যেতে পারে


আপনি ফরম পূরন করার পর কিভাবে অর্ডার পাবেন ও ডেলিভারীর কাজ করবেন? 

1) For Cash on Delivery: বাজার হতে কিছু কমে নিজ টাকায় বা বাকীতে ক্রয় করে অর্ডারের ঠিকানায় সময় মত ফোনে কথা বলে হোম ডেলিভারী করে নগদ টাকা আদায় করে, ডেলিভারীর পর পাইকারী বাজার বা দোকানের বিল পরিশোধ করে, আপনার ডেলিভারীর খরচ বাবদ ১০০ টাকা রেখে যদি কিছু লাভ থাকে তবে 01975030501 নম্বরে বিকাশ করে পাঠাতে হবে।এজন্য অবশ্যই আপনাকে সাইক্লিস্ট বা মটর রাইডার হওয়ার সাথে সাথে শিক্ষিত হতে হবে, আর ১টি স্মার্ট মোবাইল থাকতে হবে। উল্লেখ্য যে,  বিনাকারণে কেউ বাজার ফেরত দিলে মোট বিলের ১০% টাকা আপনাকে রুলস অনুযায়ী দিতে বাধ্য থাকবে। সেই টাকা হতে আপনার ফিস রেখে বাকী টাকা বিকাশ করতে হবে এবং পাইকারী দোকানে বা বাজারে উক্ত অর্ডারের পন্য সমূহ ফেরত দিতে হবে।

2. For Bkash Order Delivery: যারা নীচের ফরম পূরন করে এড হবেন তাদের  01975030501  নম্বর হতে টাকা পাঠানো হবে, তা দিয়ে অর্ডারের পন্য ক্রয় করে হোম ডেলিভারী করতে হবে। দোকানদারকে বলে রাখতে হবে কাস্টমার ফেরত দিলে ফেরত নিতে বাধ্য থাকতে হবে। ডেলিভারীর পর আপনার ডেলিভারীর খরচ বাবদ ৭০-১০০ টাকা রেখে যদি কিছু লাভ থাকে তবে তা সহ আসল টাকা (যা বিকাশে আপনার কাছে পাঠানো হয়েছিল)  01975030501  নম্বরে বিকাশ করে সেদিনই পাঠাতে হবে।  আপনার মন না চাইলে ১/২ টা অর্ডার বা ১/২ দিন ডেলিভারী না করলেও সমস্যা নেই। কারন আপনার এলাকায় আমাদের একাধিক রাইডার আছে ও থাকবে। যার ডেলিভারী সুন্দর ও স্বচ্ছ হবে, তাকে বেশি অর্ডার ডেলিভারী করার জন্য কল করা হবে। নীচে ডেলিলিভারী করার নিয়মাবলী দেয়া আছে, পড়ে নিবেন।

সম্মানীত রাইডার-পার্টনারগণ,  এ মুহুর্তে হোম ডেলিভারী সেবা দিয়ে আসছেন, জাতি আপনাদের ঋন শোধ করতে পারবে না। তবু বলছি, অর্ডার পাওয়ার পর এখানে বা পারসোনালভাবে আমাকে প্রতিটি অর্ডারের রিপোর্ট অর্ডার নম্বর উল্লেখ করে রাত ৯টার মধ্যে ফেসবুকের মেসেজের মাধ্যমে জানাতে এবং প্রতি অর্ডারে ৭০-১০০ টাকা রেখে বাকী টাকা সততার সাথে   01975030501 পারসোনাল নম্বরে পাঠাতে হবে। যারা পাঠাবে এবং নিয়মিত কাস্টমারগনকে ভাল পন্য দিয়ে খুশি রাখবে তাদের প্রতিদিন সকালে অর্ডার ই-মেইল করে পাঠানো হবে। একই এলাকায় ২/৩ জন একটিভ রাইডার থাকায় যে বেশি আয় করতে পারবে, তাকে বেশি অর্ডার দেয়া স্বাভাবিক ব্যাপার। যে চুপ থাকবে, আামরা বুঝবো, উনি আজ রাইডে যাবেন না।তবু এলাকা ভিত্তিক কল করে অর্ডার ই-মেইল  করে বা ফেসবুক হতে মেসেজ করে দেয়া হবে। আপাতত বিশেষভাবে মনে রাখতে হবে যে, অবশ্যই ডেলিভারী ম্যানকে পরিচ্ছন্ন হয়ে হাতে হ্যান্ড গ্লাভস ও মুখে মাক্স ব্যবহার করে হোম ডেলিভারী করতে হবে।

 

বিশেষ দ্রষ্টব্যঃ প্রতিরাত ১০টা হতে ১১টা ও সকাল ৯টা – ১০টা অর্ডার ইনভয়েস পাঠানো হয়। বিকেল ৪টা হতে ৬টার মধ্যে রাইডার – পার্টনারগণকে মোবাইলে বা ফেসবুকের মাধ্যমে মেসেজ করে  রিপোর্ট জানাতে হয় ও লাভ হলে, তা walibazar.com কে প্রতিদিনই প্রতি ডেলিভারীতে কমপক্ষে ৫০ টাকা হলেও বিকাশে  01975030501 পারসোনাল নম্বরে নিম্ন হারে পেমেন্ট করতে হবে।

 

প্রতি অর্ডার ডেলিভারীতে ৭০ হতে ১০০ টাকা আয়ের কিছু শর্তাবলীঃ

১ম শর্তঃ রাইডারগন ৫০০-১০০০ টাকার অর্ডারে নিজেরা ৭০ টাকা রেখে বাকী টাকা  walibazar.com কে লাভ দিতে হবে। আমি বলতে চাচ্ছি ১২০+ টাকা লাভ না হলে কোন অর্ডার ডেলিভারী করবেন না। পাইকারী দোকান হতে (বিক্রি করবো বলে) নগদে ক্রয় করলে ১০% কম পাবেন।

২য় শর্তঃ  রাইডারগন ১০০১-১৫০০ টাকার অর্ডারে নিজেরা ৮০ টাকা রেখে বাকী টাকা  walibazar.com কে লাভ দিতে হবে। আমি বলতে চাচ্ছি ১৩০+ টাকা লাভ না হলে কোন অর্ডার ডেলিভারী করবেন না।পাইকারী দোকান হতে (বিক্রি করবো বলে) নগদে ক্রয় করলে ১০% কম পাবেন।

৩য় শর্তঃ  রাইডারগন ১৫০১-১৯৯৯ টাকার অর্ডারে নিজেরা ১০০ টাকা রেখে বাকী টাকা  walibazar.com কে লাভ দিতে হবে। আমি বলতে চাচ্ছি ১৫০+ টাকা লাভ না হলে কোন অর্ডার ডেলিভারী করবেন না।পাইকারী দোকান হতে (বিক্রি করবো বলে) নগদে ক্রয় করলে ১০% কম পাবেন।

৪র্থ শর্তঃ রাইডারগন ২,০০০-২০,০০০ টাকার অর্ডারে নিজেরা ১০০ + রিক্সা/বাস ভাড়া রেখে, walibazar.com কে প্রতি ২০০০ টাকার অর্ডারে walibazar.com কে ১০০+ টাকা, এরপর প্রতি হাজারে ৫০+ টাকা করে walibazar.com কে লাভ লাভ দিতে হবে। পাইকারী দোকান হতে (বিক্রি করবো বলে) নগদে ক্রয় করলে ১০% কম পাবেন। সেই সাথে চাহিদা অনুযায়ী ভাল পন্যও দিতে হবে। কল করে পণ্য বাতিল বা অরিরিক্ত কিছু এড করার সময় ২টা বিলের পেপারে হাতে লিখে কারেকশন করে কাস্টমারের স্বাক্ষরসহ ঐ বিলটি  আর walibazar.com কে রিপোর্টটি ডেলিভারীর দিনগত রাতে ফেসবুকে উপরের আইডিতে মেসেজ করে অথবা   rider@walibazar.com  ইমেইলে, মেইল করে অর্ডার নম্বর ও রাইডারের নাম-ফোনসহ পাঠাতে হবে। মনে রাখবেন, প্রতি ডেলিভারীর সাথে বাচ্চাদের জন্য ১টি চকলেট নিতে ভুলবেন না, তবে ভাল মানের বাজার বা পন্য পেলে, অভিভাবকগন সন্তুষ্ট হয়ে প্রতিদিন অর্ডার করবে। আর এ লাভ আসলে walibazar.com সারা ঢাকা সিটিতে এরিয়া ভিত্তিক পৃথকভাবে ব্যাপক প্রচারনা করে প্রতিদিন প্রতিটি জোন বা এলাকায় ৫০+ কাস্টমার আনার চেষ্টা করতে পারবে। এছাড়াও প্রতিটি জেলা সিটিতে পৃথকভাবে ব্যাপক প্রচারনা করে প্রতিদিন কাস্টমার আনার walibazar.com এর দায়িত্ব । ফেসবুক ও গুগলে  লক্ষ লক্ষ টাকা ব্যয় করে জিলা ও এরিয়া ভিত্তির পেইড এড দেয়া তখন সম্ভব হবে যখন আপনারা সততা ও আমানতদারীর সাথে  উপরের ৪টি শর্তানুযায়ী নিয়মিত walibazar.com প্রতিদিন পেমেন্ট করে যাবেন।

উপরের মিনিমাম লাভ walibazar.com কে দিতে না পারলে, সেই অর্ডার আপনি নিবেন না, বাজারে গিয়ে দর বেশি দেখলে কাস্টমারকে কল করে হলে ৫০+ টাকা চাইবেন। না দিতে চাইলে বলবেন, ডেলিভারী সম্ভব নয়। তবে ১০০ টাকান বেশি দাবী করলে  অফিসে অভিযোগ কল আসবে , এমন কি, প্রথমে রাজি হয়ে, পরে আাপনার ডেলিভারীর পন্য পেয়ে  বিভিন্ন ঝামেলাও করতে পারে। তাই প্রতিটি পন্য ক্রয়ের পূ্র্বে walibazar.com এ সার্চ দিয়ে দেখে নিবেন, পন্যটি কেমন দেখতে। তাই ক্রয় করে ডেলিভারী করতে হবে। এতে কাস্টমার বেশি খুশি হয়ে বার বার অর্ডার করবেন।

অন্যথায় যে রাইডার লাভ উপরের  লাভ হতে walibazar.com কে কম ভাল দিবে, কাস্টমারগণকে নিম্ন মানের পন্য বা বাজার দিবে, মাপে কম দিবে, বাচ্চাদের চকলেট দিবে না, যার বিরুদ্ধে অভিযোগ আসবে, তাকে অর্ডােরও কম দেয়া হবে। এক সময় কোন অর্ডার সে পাবেন না। – এডমিন 

বাজার বা পণ্য ডেলিভারী করার নিয়মাবলী : 

ক) ডেলিভারী ম্যানকে পরিচ্ছন্ন হয়ে ওয়ালী বাজারের সীল করা সাদা এপ্রোন, নিত্তি ও আইডি কার্ড নিয়ে ডেলিভারী করতে যাওয়া। উক্ত পরিবারের শিশুর জন্য ১টি ভাল চকলেট বা ললি নিয়ে যেতে পারেন। এতে কাস্টমার খুশি হয়ে আবার অর্ডার করবেন। 

খ) কাছাকাছি হলে পায়ে হেটে ডেলিভারী করা।এক হতে তিন কিলোমিটার দূরে সাইকেল ও বাইকে এবং ২০ কেজির চেয়ে ভারি ওজনের বাজার  হলে রিক্সায় ডেলিভারী করা ।

গ) ডেলিভারীর পূর্বের ফোন করে নিশ্চিত হতে হবে। তারপর বিক্রয় কর্মকর্তা নিজে মাল দেখে, বাছাই করে ভাল পণ্য মেপে পেকেটজাত করে ওয়ালী বাজারের ব্যাগে ঢুকিয়ে স্টাপলার দিয়ে বন্ধ করে ডেলিভারী ম্যানের হাতে রসিদসহ বুঝিয়ে দিবে ।

ঘ) ডেলিভারী ম্যান ক্রেতার দরজায় গিয়ে দূরভীনের বরাবর দাড়িয়ে সালাম দেয়া। কোন উকি-ঝুকি না দেয়া । মহিলা আসলে দৃষ্টি উপরের একবারও উঠাতে পারবে না । ন্ম্র ও শুদ্ধ ভাষায় কথা বলে পণ্য ঝুলন্ত নিত্তি দিয়ে মেপে বুঝিয়ে দিবে । আর জীবন্ত প্রানীর ক্ষেত্রে জবাই বা কাটার প্রসিসিং ভিডিং দেখাতে হবে।

ঙ) ঢাকা সিটিতে রসিদের সাথে মাল বুঝিয়ে দিয়ে ক্রেতাকে রসিদ দিতে হবে। আর ক্রেতাকে এটাও বলা -“পরে কোন সমস্যা হলে, যেমন – যদি খারাপ হয় বা মূল্য বেশি মনে হয়, তবে কল দিলে ৭২ ঘন্টার মধ্যে  আপনি এ অর্ডার ফেরত ও পরিবর্তনও করতে পারবেন ” ।

চ) ফেরত আসার আগে প্রশ্ন করা “ আরও কোন অর্ডার আছে কিনা? আর কোন সাহায্য লাগবে কিনা? সকল পন্য বুঝে পেয়েছেন কিনা? ” কিছু নতুন অর্ডার দিলে লিখে নিয়ে বা ক্রেতাকে লিখে দিতে বলা এবং তা অফিসে নিয়ে এসে পুনরায় অর্ডার সাপ্লাই করা ।

কি কি কারণে ডেলিভারী রিটার্ন বা ফেরত আসে?

১) ভাল পণ্য না দিলে ।  ২) পণ্যের বিবরন না দিলে ।   ৩) অরিজিনালটা না দিলে ।   ৪) অর্ডার কল ভেরিফাই না করলে ?   ৫) ২/৩ বার একই অর্ডার আসলে ভেরিফাই না করলে ? ৬) দ্রুত ও সময়মত ডেলিভারী না করলে ?   ৭) ফেক ঠিকানার অর্ডারে ডেলিভারী করলে, এজন্য কল করে যেতে হবে।  ৮) অর্ডারকারী কি চক্রান্তকারী কিনা? তা কল করে যাচাই না করলে ? ৯) বাংলায় মেসেজ পাঠিয়ে পণ্যের বিস্তারিত তথ্য না জানালে? ১০) ক্রেতাকে কল করে না জানিয়ে বিকল্প কোন পণ্য পাঠালে বা কোন পন্য কম দিলে।  ১১) ডেড ফেল বা ডেড ফেল এর কাছাকাছি তারিখের পণ্য ডেলিভারী করলে । ১২) মাছ-মুরগী-গস্থ কাটার ভিডিও এবং পেকিং করার সময় মোবাইলে ভিডিও ধারন করে না রাখলে, রিটার্ন হলে কিছু বলার থাকবে না । ১২)   ডেড ফেল বা পঁচা বা দুষিত পণ্য  আমরা ডেলিভারী বা বিক্রয় করা নিষিদ্ধ।তা বাজার বা দোকানের পণ্য হলে ফেরত দিতে বা চেঞ্জ করে আনতে হবে।

Home Delivery কাজে কি কি Question/Problem আসতে পারে? 

১) অর্ডারকৃত পন্য নেই, বা পাওয়া যাচ্ছে না, কি করবো?

উত্তরঃ কাস্টমারকে কল করে বিষয়টি জানান, অন্য ব্র্যান্ডের বা কোম্পানীর পন্য নিবে কি না জানেন। যদি মূল্য বেশি হয় তবে তাও জানাবেন। এবং বিলের সাথে বেশি মূল্য কত হয়? তাতে মোট বিল কত হয়? তা জানিয়ে কাস্টমারের অর্ডার ডেলিভারী করে তার মন জয় করার চেষ্টা করবেন। এডিমনের সাথে কথা বলতে 01752078097  এ নম্বরে কল করতে পারেন। তাছাড়া প্রতিটি পন্যের ছবি দেথতে পন্যের নাম কপি করে ওয়ালী বাজার.কম সাইটের উপরে সার্চ করে দেখে নিবেন? কি অর্ডার করেছে? আর কেমন পন্য ডেলিভারী করতে হবে?

২) কাস্টমার আপনার সম্পর্কে  জানতে চাইলে – কোথা হতে সংগ্রহ করছেন? কত দিয়ে ক্রয় করছেন? 

উত্তরঃ নিজেকে ওয়ালী বাজার.কমের লোক বলেই পরিচয় দিবেন। বলবেন আমাদের ওয়ার হাউস, সার্টিফাইড এডেড শপ ও ফেক্টরী হতে সংগ্রহ করে ডেলিভারী করছি। আর যে দোকান হতে পন্য ক্রয় করবেন, সেই দোকানের মালিকের বা ম্যানেজারের নাম – দোকানের নাম -ঠিকানা ও ফোন নম্বর অবশ্যই অর্ডার নম্বরসহ delivery@ walibazar.com ইমেইল করতে হবে। ফেসবুক পেইজে বা নীচে Comment করে আপনি যে কোন প্রশ্ন করতে পারেন। এডিমনের সাথে কথা বলতে 01752078097  এ নম্বরে কল করতে পারেন।

৩)  কোন ডেলিভারীতে কাস্টমারের ক্ষতি হলে কি করবেন?

উত্তরঃ পন্য ক্রয়ের সময় দোকান হতে রশিদ বা কাগজে লিখে দোকান মালিক বা ম্যানেজারের স্বাক্ষর অবশ্যই রাখবেন এবং তাতে অর্ডার নম্বর লিখে আপনার কাছে রেখে দিবেন। যদি কাস্টমারের কোন ক্ষতি হয়, তবে দোকান মালিক দায়ী থাকবেন। পরে তা রাইডারের জন্য জরিমানা ও মামলা হতে বাচাঁতে অনেক কাজে লাগবে। তাছাড়া কোন রাইডার ইচ্ছাকৃতভাবে কাস্টমারের ক্ষতি করলে, বিকাশে জরিমানা কাস্টমারকে দিতে হবে, নচেত লাইসেন্স  বাতিল হবে। কখনও অর্ডার পাবেন না।  মামলাও হতে পারে।

 

৫) Delivery কাজের জন্য কি কি অবশ্যই করতে হবে?  

প্রতিটি রাইডারের জন্য উপরের দুইটি নম্বর ও ফেসবুক আইডির সাথে যোগাযোগ রক্ষা করা জরুরী। এতে বেশি অর্ডার পাঠানো, বিকাশে টাকা লেন-দেন এবং FACEBOOK মেসেজ ও FB গ্রুপ মেসেজ পাঠানো সম্ভব। রাত ১০-১১টা অথবা সকাল ৯টা হতে ১০টায় অর্ডার লিংক দেয়া হবে।শুধু এই দুই সময়, সবাই এ গ্রুপে আসবেন, অর্ডার নিবেন, রিপোর্ট জানাবেন এবং ডেলিভারী ৭০-১০০ টাকা মোট বিল হতে কেটে রেখে, বাকী লাভ হলে, তা ওয়াালী বাজারকে বিকাশে  01975030501 এ পারসোনাল নম্বরে লাভ পাঠাবেন, যদিও তা ৫০ টাকা হোক না কেন? কারণ এই ৫০ টাকা, মাসিক টার্গেট পূরন হলে মাস শেষে আপনিই পাবেন।  বিশেষভাবে মনে রাখবেন, আপনারা প্রতিটি অর্ডার যে কোন দোকান হতে ২ কপি প্রিন্ট দিয়ে ১টি কাস্টমারকে দিবেন, অন্যটিতে কাস্টমারের স্বাক্ষর নিয়ে ফাইল করে যত্ন করে রাখবেন। এটা আপনার সুষ্ঠ ডেলিভারীর প্রমান-পত্র । এক বছর পর কেউ অভিযোগ করলে, উক্ত কাস্টমারের স্বাক্ষনসহ বিল পেপার দেখাতে পারবেন। আপনারা শিক্ষিত, আশা করি আপনাদের নিরাপত্তার কথাগুলো ভাল করে বুঝেছেন।  উল্লেখ্য যে, ওয়ালী বাজার ও কাস্টমারের সাথে কথা বলার কল ও নেট খরচ, অর্ডার প্রিন্ট খরচ, মোবাইল, সাইকেল ও মটর সাইকেলের ফুয়েলসহ মেরামত খরচ ডেলিভারী ম্যান বা রাইডারকে বহন করতে হবে।

৬) প্রতিটি অর্ডার ডেলিভারীতে RIDER এর জন্য বিশেষ দ্রষ্টব্য এবং অবশ্যকরনীয় কিছু কাজ সমূহঃ 

ঢাকা সিটিতে আমাদের অনেক পার্ট টাইম রাইডার বা ডেলিভারী ম্যান আছে, যাদের নাম-ঠিকানা, ছবি, আইডি কার্ড, সার্টিফিকেটের ছবি ও বাড়ির বিলের কপি walibazar.com এ মওজুদ আছে। যেহেতেু রাইডারগন নিজ নিজ এলাকার দোকান হতে নিজ টাকায় পন্য ক্রয় করে, walibazar.com এর অর্ডারের ঠিকানা মোতাবেক হোম ডেলিভারী করে থাকেন, অতএব কারনে রাইডার বা ডেলিভারী ম্যানগন কোন কাস্টমারকে নতুন অর্ডারের জন্য কল করলে বা বিরক্ত করলে বা নিম্ন মানের পন্য দিয়ে অথবা মাপে কম দিয়ে ধোকা দিলে – আর কাস্টমারের অভিযোগ আসলে, সেই রাইডারের সাথে কথা বলে, প্রথমে কৈফিয়ত চাওয়া হবে ।তারপর, সেই রাইডার, দোষী প্রমানিত হলে, রাইডার লিস্ট হতে বাদ পরবেন এবং আইন অনুযায়ী সকল প্রকার জরিমানা দিতে বাধ্য থাকবেন। আর কোন রাইডার অন্যের দ্বারা খাদ্য-পন্য ক্রয় এবং হোম ডেলিভারী করানো সম্পূর্ণ নিষিদ্ধ, এতে কাষ্টমার ক্ষতিগ্রস্থ হতে একমাত্র দায়ী থাকবেন, উক্ত রেজিষ্টার্ড রাইডার বা ডেলিভারী ম্যান। এছাড়াও রাইডারের কলে, কোন কাস্টমার অর্ডার নিয়ে যদি পেরেশান বা ক্ষতিগ্রস্থ বা খাদ্যের সমসায় অসুস্থ হলে walibazar.com কখনো দায়ী থাকবে না। অতএব কারনে সকল কাস্টমারগনকে অবশ্যই – walibazar.com এর মাত্র 01752078097-9 এ তিনটি নম্বরে কল করে বা walibazar.com এ অনলাইনে অর্ডারের মাধ্যমে বা Facebook.com/walibazar ফেসবুক পেইজে মেসেজ করে অথবা WhatsApp 01975030501 এ নম্বরে অর্ডার করতে হবে অন্যথায় অন্য কোথাও হতে, কোন কাস্টমার অর্ডার নিয়ে যদি পেরেশান বা ক্ষতিগ্রস্থ বা খাদ্যের সমসায় অসুস্থ হলে walibazar.com কখনোও দায়ী থাকবে না। আবারও বলছি, কাস্টমারের কাছে খারাপ পন্য বা ১/২ টা কম দিয়ে তার মূল্য ফেরত না দিলে, অফিসে কল করে। অফিস রাইডারকে কল করে, প্রতারনা ধরা পরলে, টাকা ফেরত দিতে হবে রাইডারকে, কোন টাল বাহানা করলে জরিমানাসহ আইনের আশ্রয় নিতে হয়। অন্যথায় কাস্টমার আমাদের ওয়ালী বাজারকে ভোক্তা অধিকার লংঘন আইনে মামলা দিয়ে ৫০,০০০ টাকা জরিমানা করতে পারে।এমন কি ওয়ালী বাজার.কমের নামে মামলা হলে, আমাদের লাইসেন্স, ই-ক্যাব মেম্বারশীপ, জয়েন স্টক রেজিস্ট্রেশন, টিন ও ভ্যাট রেজিস্ট্রেশন সবকিছূ সরকার বাতিল করে দিতে পারে।

 

WALI MUHAMMADWali Muhammad

CEO  and Managing Director of

walibazar.com is a project of  WALI MUHAMMAD FOUNDATION LTD

walibazar.com is a Member of  E-Cab.

Our FB Page: www.facebook.com/walibazar


One thought on “PER TIME JOB FOR DELIVERY IN DHAKA

    কারো প্রশ্ন থাকলে করতে পারেন?

Leave a Reply
WhatsApp chat
google pagerank checker by smallseotools.com